February 1, 2023, 3:34 pm
বিজ্ঞপ্তিঃ

সৌদির কাছে তেল চেয়েছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

বিলম্বে অর্থ প্রদানের শর্তে সৌদি আরবের কাছে তেল চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর বাসস।
রোববার (১৩ নভেম্বর) গণভবনে সৌদি আরবের উপ স্বরাষ্ট্রমন্ত্রী ড. নাসের বিন আব্দুল আজিজ আল-দাউদের সঙ্গে সাক্ষাৎকালে প্রধানমন্ত্রীর এ কথা বলেন।

আরও পড়ুনঃ//অনিয়ম দুর্নীতি শেষ না হতেই ভাঙ্গন শুরু

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, রোহিঙ্গা সংকট সমাধানেও সৌদি আরবের সহায়তা চেয়েছেন শেখ হাসিনা। বৈঠকে উভয় নেতা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

সৌদি উপমন্ত্রী বাংলাদেশিদের পাসপোর্ট মেয়াদত্তীর্ণ হওয়ার বিষয় উত্থাপন করেন। পাসপোর্ট নবায়নে যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠনের প্রস্তাব দেন। প্রধানমন্ত্রী এ বিষয়ে তার সম্মতি দেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলেন।

সাক্ষাতকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদির দুটি পবিত্র মসজিদের খাদেম, বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদ এবং ক্রাউন প্রিন্স ও সৌদী প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে অভিনন্দন জানান।

এ সময় প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, মুখ্য সচিব ডক্টর আহমদ কায়কাউস, সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারী এবং সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, দুই দিনের সফরে শনিবার (১২ নভেম্বর) বিকালে ঢাকায় এসেছেন সৌদি উপ স্বরাষ্ট্রমন্ত্রী। তার এই সফরে দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যু ছাড়াও বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে নিরাপত্তা সহযোগিতা চুক্তি সই হতে পারে।

আরও পড়ুনঃঅনিয়ম দুর্নীতি শেষ না হতেই ভাঙ্গন শুরু


আপনার মতামত লিখুন :

One response to “সৌদির কাছে তেল চেয়েছেন প্রধানমন্ত্রী”

  1. […] ইমিগ্রেশন হবে ঢাকায়, চুক্তি সই সৌদির কাছে তেল চেয়েছেন প্রধানমন্ত্রী সৌদির সঙ্গে বাংলাদেশের দুই সমঝোতা […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page