February 1, 2023, 6:38 pm
বিজ্ঞপ্তিঃ

দুরন্ত বিপ্লবের মৃত্যু, গ্রেপ্তার ৬: ডিবি

অনলাইন ডেস্ক

অবহেলাজনিত দুর্ঘটনায় দুরন্ত বিপ্লবের মৃত্যু, গ্রেপ্তার ৬: ডিবি
মর্নিং সান-৫ লঞ্চের দুই মাস্টারসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে আওয়ামী লীগ নেতা দুরন্ত বিপ্লব মারা যাওয়ার ঘটনায় মর্নিং সান-৫ লঞ্চের দুই মাস্টারসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পডুনঃমাঝপথেই চট্টগ্রামে ছুটলেন তামিম

গতকাল শনিবার পুরান ঢাকা ও কেরানীগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) লালবাগ বিভাগ। ডিবি বলছে, অবহেলাজনিত দুর্ঘটনায় দুরন্ত বিপ্লবের মৃত্যু হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন লঞ্চের দুই মাস্টার সাইদুর রহমান ও আল-আমিন, ইঞ্জিনচালক মাসুদ রানা ও ইমন হোসেন, সুকানি সালমান এবং সুপারভাইজার ইব্রাহিম খলিল।

গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত জানাতে আজ রোববার ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ডিবির লালবাগ বিভাগের উপপুলিশ কমিশনার মশিউর রহমান বলেন, লঞ্চটি খেয়ানৌকাকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। তথ্যপ্রযুক্তি বিশ্লেষণ ও নৌকার মাঝি শামসু মিয়ার সঙ্গে কথা বলে তাঁরা দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত হয়েছেন।
দুরন্ত বিপ্লব
দুরন্ত বিপ্লবছবি: সংগৃহীত

মশিউর রহমান বলেন, দুরন্ত বিপ্লবের মৃত্যুর সঙ্গে অন্য কোনো ঘটনার সংশ্লিষ্টতা পাওয়া যায়নি।
এক প্রশ্নের জবাবে মশিউর রহমান বলেন, কারও মৃত্যুর কারণ বিশ্লেষণে ময়নাতদন্ত একটি উপকরণমাত্র। ফলে ঘটনার পারিপার্শ্বিকতা বিবেচনায় না নিয়ে ময়নাতদন্তকারী চিকিৎসকদের মন্তব্য করা উচিত নয়।

দুরন্ত বিপ্লব আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির কৃষি ও সমবায়বিষয়ক সদস্য ছিলেন। ৭ নভেম্বর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

১২ নভেম্বর বিকেলে বুড়িগঙ্গা নদীর ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে অজ্ঞাতনামা ব্যক্তি হিসেবে একটি লাশ উদ্ধার করে পুলিশ। পরে লাশটি দুরন্ত বিপ্লবের বলে শনাক্ত করেন স্বজনেরা।

ময়নাতদন্তের জন্য লাশটি নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়। ১৩ নভেম্বর তাঁর লাশের ময়নাতদন্ত হয়। পরে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মফিজুল উদ্দিন প্রধান সাংবাদিকদের বলেন, দুরন্ত বিপ্লবের মাথার পেছনে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাঁকে হত্যা করা হয়েছে। তাঁর এ বক্তব্য ঘিরে বিতর্ক সৃষ্টি হয়।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বলছে, তারা তথ্য–প্রমাণ সংগ্রহ করে নিশ্চিত হয়েছে, ঢাকার কেরানীগঞ্জের খামার থেকে মোহাম্মদপুরের বাসায় ফেরার পথে বুড়িগঙ্গায় নৌকাডুবিতে দুরন্ত বিপ্লব মারা যান। মর্নিং সান-৫ নামের লঞ্চের ধাক্কায় নৌকাটি উল্টে যায়। এতে মাঝিসহ নৌকার যাত্রীরা নদীতে পড়ে যান। দুরন্ত বিপ্লব সাঁতার জানতেন না। মাঝিরা অন্য যাত্রীদের উদ্ধার করেছিলেন।

‍আরও পডুনঃঅনুশীলনে একা মেসি, ফিট আছেন তো


আপনার মতামত লিখুন :

4 responses to “দুরন্ত বিপ্লবের মৃত্যু, গ্রেপ্তার ৬: ডিবি”

  1. […] ও লুন্ঠিত মালামালসহ ৭ ডাকাত গ্রেফতার দুরন্ত বিপ্লবের মৃত্যু, গ্রেপ্তার ৬: ড… ইয়াবা ও নগদ টাকাসহ ৩ রোহিঙ্গা আটক […]

  2. […] আরও পড়ুনঃদুরন্ত বিপ্লবের মৃত্যু, গ্রেপ্তার ৬: ড… […]

  3. […] ও লুন্ঠিত মালামালসহ ৭ ডাকাত গ্রেফতার দুরন্ত বিপ্লবের মৃত্যু, গ্রেপ্তার ৬: ড… ইয়াবা ও নগদ টাকাসহ ৩ রোহিঙ্গা আটক […]

  4. […] আরও পড়ুনঃদুরন্ত বিপ্লবের মৃত্যু, গ্রেপ্তার ৬: ড… […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page